আরব আমিরাতের শারজাহ পুলিশ গাড়ি চালকদের জন্য মে মাসের মাঝামাঝি পর্যন্ত একটি নতুন অভিযান শুরু করেছে।

শারজাহ পুলিশ আমিরাতে পার্কিং ও ট্রাফিক লঙ্ঘনের বিরুদ্ধে জড়িত গাড়ি চালকদের জন্য একটি সচেতনতামূলক অভিযান শুরু করেছে।শারজাহ পুলিশ ট্র্যাফিক এবং প্যাট্রোলস বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ অ্যালে আল নাকবি বলেছেন, মঙ্গলবার থেকে শুরু হওয়া পবিত্র রমজান মাসের মধ্যে ভুল পার্কিং ও অন্যান্য ট্র্যাফিক লঙ্ঘন এড়াতে সোমবার একটি সচেতনতামূলক প্রচার শুরু করা হয়েছিল। তিনি আরও জানান, মে মাসের মাঝামাঝি পর্যন্ত এই অভিযান চলবে।

এই অভিযানটি শারজায় ট্র্যাফিক নিরাপত্তা আরও বাড়িয়ে তোলার চেষ্টা করছে এবং উত্তরাঞ্চলীয় আমিরাতের রাস্তাগুলিতে যানজট কমিয়ে আনার চেষ্টা করেছে। শারজাহ পুলিশ সংযুক্ত আরব আমিরাতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় রাস্তা সুরক্ষার বিষয়ে যতদূর দেশকে বিশ্বের সেরা জাতি হিসাবে গড়ে তোলার লক্ষ্য অর্জন করতে সাহায্য করতে চায়?

লেফটেন্যান্ট কর্নেল আল নাকবি বলেছেন, পার্কিং এবং ট্র্যাফিক লঙ্ঘন সাধারণত রমজান মাসে বৃদ্ধি পায় এবং কর্তৃপক্ষ ক্রমবর্ধমান ঝুঁকিকে নিয়ন্ত্রণে ওভারটাইম কাজ করছে।প্রচারটি নিরাপদ ড্রাইভিংয়ের গুরুত্ব সম্পর্কে জনগণকে সচেতন করার চেষ্টা করে।

এই কর্মকর্তা এই প্রচারণা শুরুর কারণটি তথ্যের ভিত্তিতে বলে অভিহিত করেছেন, যা গত বছর থেকে পার্কিং এবং ট্র্যাফিক উভয় লঙ্ঘনের ক্ষেত্রে একটি উত্সাহ দেখিয়েছিল।রাগিং কোভিড -১৯ মহামারীটি সচেতনতামূলক অভিযান দুটি উপায়ে পরিচালিত করেছে।

একটি ডিজিটাল উদ্যোগ আরবি, ইংরেজি এবং উর্দুতে বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে প্রকাশ করা হয়েছে। একটি শারীরিক পদ্ধতিও তৈরি করা হয়েছে,যেখানে পুলিশ কর্মীদের গাড়িচালকদের সতর্কতা স্টিকার বিতরণ করতে দেখা যায়। গাড়ি চালকদের রাস্তা ব্যবহারকারীদের সুরক্ষা এবং সুরক্ষা রক্ষার জন্য পার্কিং ও ট্রাফিক নিয়ম মানার আহ্বান জানানো হয়েছে।