করোনায় বিশ্বে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ভারতে

গত ২৪ ঘণ্টায় ভারতে ২ লাখ ৯৫ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একদিনে আক্রান্তের হিসাবে এই সংখ্যা শুধুমাত্র ভারতে নয় বিশ্বেও সর্বোচ্চ।

এ বছর ৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত হয়েছিলেন ২ লাখ ৮৯ হাজার ১৯৫ জন। দৈনিক সংক্রমণের নিরিখে বুধবার নতুন রের্কড গড়ল ভারত।

দৈনিক মৃত্যুর নিরিখেও দেশটিতে বুধবার তৈরি হল নতুন রের্কড। দেশে এই প্রথম একদিনে মৃত্যু ২ হাজার ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২ হাজার ২৩ জনের। করোনাভাইরাসের ছোবলে দেশে এখনও অবধি প্রাণ হারিয়েছেন ১ লাখ ৮২ হাজার ৫৫৩ জন। সূত্র: আনন্দবাজার

আরও পরুন=দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে পাল্লেকেলেতে মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মুমিনুল হক। প্রায় ৪ বছর পরে বাংলাদেশ একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ।

বাংলাদেশের ইনিংস উদ্বোধনে তামিম ইকবালের সাথে রাখা হয়েছে সাইফ হাসানকে। সাম্প্রতিক পড়তি পারফর্মের জন্য একাদশ থেকে বাদ পড়েছেন সাদমান ইসলাম। তবে তিনে আছেন নাজমুল হাসান শান্ত। উইকেটরক্ষক হিসেবে আছেন লিটন দাস।

বাংলাদেশ একাদশে বোলিং আক্রমণে রাখা হয়েছে ২ জন স্পিনার ও ৩ জন পেসার। স্পিনার আছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। ৩ জন পেসার আছেন, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন, তাসকিন আহমেদ। পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের উইকেটে আছে ঘাস, তাই পেসারদের জন্য হতে পারে সহায়ক।