করোনা হাসপাতালে ভয়াবহ আগুন, নিহত ৪!

ভারতের ছত্তিশগড় রাজ্যের রাজধানী রায়পুরে করো’না রোগীদের জন্য নি’র্ধারিত একটি হাসপাতালে ভ’য়াব’হ অ’গ্নিকা’ণ্ড হয়েছে। শনিবার (১৭ এপ্রিল) এ ঘটনায় হাসপাতালের ৪ জন রোগী পু’ড়ে মা’রা গেছেন, আরো কয়েকজন আছেন আ’শঙ্কাজ’নক অবস্থায়।

হাসপাতালসূত্রে জানা গেছে, এদিন সন্ধ্যায় রাজধানী শহর রায়পুরের ওই কো’ভিড হাসপাতালে হঠাৎ করেই এই অ’গ্নিকা’ণ্ডের ঘ’টনাটি ঘটে। সেই সময় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মোট ৫০ জন করো’না সং’ক্রমি’ত রোগী। স্থানীয় পুলিশের সুপারিনটেন্ডেন্ট অজয় যাদব বলেন, ওই দুর্ঘ’ট’নায় চারজনের মৃ’ত্যু হয়েছে। দ’গ্ধ হয়ে একজন এবং শ্বা’সক’ষ্টে বাকিদের মৃ’ত্যু হয়েছে।

পুলিশ জানিয়েছে, এ ঘ’টনায় হাসপাতাল মালিকের বিরুদ্ধে অ’ব্যবস্থাপনার অ’ভিযোগে মা’ম’লা করা হবে। যাদব বলেন, নি’হ’তরা গত কয়েকদিন ধরে করো’না চিকিৎসার জন্য হাসপাতালটিতে ভর্তি ছিলেন। একটি ফ্যানে শর্ট-সার্কিট থেকে আ’গু’নের সূত্রপাত। পরে তা অন্যান্য ওয়ার্ডে ছড়িয়ে পড়ে।

ঘ’টনার সময় কেন অ’গ্নি নি’র্বাপ’ক ব্যবহার করা হয়নি তা খতিয়ে দেখা হচ্ছে এবং মালিকের বিরু’দ্ধে ব্যবস্থা নেয়া হবে। হাসপাতালে অ’গ্নিকা’ণ্ডে প্রাণহানির ঘ’টনায় শোক প্রকাশ করে সমবেদনা জানিয়েছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল। নি’হ’তদের প্র’ত্যেকের পরিবারকে ৪ লাখ ভারতীয় রুপি ক্ষ’তিপূর’ণ দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি।