কল দিলেই বাসায় পৌঁছে যাবে খাবার: প্রতিমন্ত্রী

কোনো মধ্যবিত্ত পরিবার যদি খাদ্য সঙ্কটে থাকেন তবে তিনি ‘৩৩৩’ নম্বরে কল দিলে তার বাসায় খাবার পৌঁছে যাবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। রোববার (২৫ এপ্রিল) সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এ সময় তিনি বলেন, গত বছরের তুলনায় মজুত এবার কম, তারপরও ভারত থেকে ৫ লাখ মেট্টিক টন চাল আমদানি হয়েছে। বোরো ধান কেনা হলে সরকারের ত্রাণ বিতরণ নিয়ে কোনো সমস্যা থাকবে না।

এদিকে ত্রাণ সচিব মো. মোহসীন জানিয়েছেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৫৭৪ কোটি ৯ লাখ ২৭ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে।তিনি বলেন, শিল্প কারখানা খোলা থাকাতে গত বছরের তুলনায় এবার কম সংখ্যক মানুষ কর্মহীন হয়েছে।

আরও পরুন= করোনাভাইরাসের লাগাম টেনে ধরতে অনেকটা ব্যর্থ যুক্তরাষ্ট্র সরকার। টিকা নিতেও আগ্রহী নন দেশটির অনেকে নাগরিক। মানুষ যাতে টিকা গ্রহণ করেন সে জন্য নানা প্রণোদনা ঘোষণা করেছে বিভিন্ন মার্কিন প্রতিষ্ঠান। টিকা নিলেই বিভিন্ন উপহার দিচ্ছে তারা। খবর সিএনএন।

মার্কিন গণমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, এক বছরের বেশি সময় ধরে চলা মহামারির তাণ্ডব থেকে বেরিয়ে আসার জন্য প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের নিয়ে বিষয়টি উদযাপন করার উদ্যোগ নিয়েছে।

বিখ্যাত বিয়ার কোম্পানি বাডওয়াইজার টিকা নেওয়া ২১ বছরের বেশি বয়সীদের টিকা কার্ড দেখানো সাপেক্ষে বিনামূল্যে একটি বিয়ার উপহার দিচ্ছে। কোম্পানিটি তাদের এই অফার বহাল রাখবে আগামী ১৬ মে পর্যন্ত।

জুনিয়র্স রেস্টুরেন্টের ব্রুকলিন শাখায় নিউইয়র্কে বসবাসরত কোনো টিকাগ্রহীতা টিকা কার্ড দেখালে বিনামূল্যে পাবেন একটি জুনিয়র চিজ কেক। আগামী মে মাসের শেষে মেমোরিয়াল ডে পর্যন্ত গ্রাহকদের এ সুবিধা দেওয়া হবে।