কাতারে ইফতারের আগে বেপরোয়াভাবে গাড়ি চালানো যাবে না

কাতার ট্রাফিক পুলিশের মহাপরিচালক কাতারে ইফতারের আগে গাড়ি চালকদেরকে রাস্তায় অতিরিক্ত গতির ব্যাপারে সতর্ক করেছেন। তিনি বলেছেন, অন্যের সুরক্ষা নিশ্চিত করতে গাড়ি চালকদের রাস্তার গতিসীমা মেনে চলতে হবে।
রমজানে কাতারে রাস্তায় বেপরোয়া গাড়ি চালানো এবং ইফতারের আগে গাড়ির গতি বাড়ানোসহ বেশকিছু প্রবণতা বেশি দেখা যায়।

ট্রাফিক বিভাগের মহাপরিচালক আরও বলেন, আমরা ট্রাফিক টহল জোরদার করায় গত কয়েক দিনে বেশ কয়েক জায়ঘায় ট্রাফিক আইন লঙ্ঘনকারীদেরকে ধরেছি। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।কাতারে ট্রাফিক অধিদফতর রমজান মাসে ট্র্যাফিক ভুলগুলো পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণ করতে কাজ করছে। জনগণের সুরক্ষার জন্য হুমকি হয়, এমন আইন লঙ্ঘন ট্রাফিক বিভাগ সহ্য করবে না বলে সতর্ক করেন ট্রাফিক মহাপরিচালক।

রমজানের সময়, এ ধরনের আইন লঙ্ঘন নিয়ন্ত্রণ করতে ও দোষীদের উপর আইন প্রয়োগ করতে কাতার ট্রাফিক বিভাগ একটি প্রচারণা শুরু করেছে। এই আইন লঙ্ঘনের ক্ষেত্রে লঙ্ঘনকারী এবং চালকদের গাড়ি তিন মাসের জন্য জব্দ করা হবে।পাশাপাশি এমন অপরাধের জন্য ৩ হাজার রিয়ালের বেশি জরিমানা হতে পারে।

২৮টি হোটেলে প্রবাসীদের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টাইন নির্ধারণ বাংলাদেশের পুজিবাজারে কাতারের কোম্পানি নিবরাসের যাত্রা শুরু ‘সিক্রেট চ্যাটের’ ব্যবস্থা আনল ইমো, নেওয়া যাবে না স্ক্রিনশটও কাতারে ইফতারের আগে বেপরোয়াভাবে গাড়ি চালানো যাবে না প্রতিদিন ১৪ হাজার প্যাকেট ইফতার বিতরণ করছে কাতার চ্যারিটি