খালেদা জিয়াকে নতুন কিছু পরীক্ষা দিয়েছে মেডিকেল বোর্ড

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নতুন করে কিছু শারীরিক পরীক্ষা দিয়েছে মেডিকেল বোর্ড। রোববার চেয়ারপারসনের চিকিৎসায় গঠিত ১০ সদস্যের মেডিকেল বোর্ড সব পরীক্ষার রিপোর্ট পর্যালোচনা করে এ সিদ্ধান্ত দেন।

খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্য অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, সব পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট দেখে চিকিৎসকরা খালেদা জিয়াকে সম্পূর্ণ সুস্থ মনে করলে তাকে বাসায় নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত দেবেন। যুগান্তরকে তিনি জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল, অনেকটাই ভালো। তার আরও

নতুন কিছু পরীক্ষার পরামর্শ দেওয়া হয়েছে। সোমবারও কিছু পরীক্ষা করা হচ্ছে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় স্বাস্থ্য পরীক্ষার অগ্রগতি কিছুটা পিছিয়ে গেছে। খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তার গুলশানের বাসা ‘ফিরোজা’র সব স্টাফ ইতোমধ্যে করোনামুক্ত হয়েছেন।

১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’ তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এফএম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয়। ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পর

দ্বিতীয়বারের মতো খালেদা জিয়ার করোনা টেস্ট হলেও ফলাফল পজেটিভ আসে। এরপর ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। খালেদা জিয়ার চিকিৎসার জন্য অধ্যাপক ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।