গত ২৪ ঘন্টায় সর্বোচ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড!

ভারতে প্রতিদিনই রেকর্ডসংখ্যক মানুষ আ’ক্রা’ন্ত এবং মা’রা যাচ্ছেন। ম’হামা’রি করো’নাভাই’রাসের দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত দেশটি। এদিকে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যাক আ’ক্রা’ন্ত ও মৃ’ত্যু হয়েছে দেশটিতে। প্রতিদিনই ভাংছে মৃ’ত্যু ও আ’ক্রা’ন্তের রেকর্ড। দেশটিতে গত দুইদিন কিছুটা কম থাকলেও আবার এক ধা’ক্কায় সং’ক্র’মণ বেড়েছে দেশটিতে।

এতে আগের সব রেকর্ড ছাপিয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আ”ক্রান্ত হয়েছে ৪ লাখ ১২ হাজার ৬১৮ জন। আর মৃ’ত্যু হয়েছে ৩ হাজার ৯৮২ জন। এর আগে বিশ্বের প্রথম দেশ হিসেবে কয়েকদিন আগে প্রথমবার একদিনে ৪ লাখ করোনা রোগী শনা’ক্ত হয়েছিল ভারতে। গত ৩০ এপ্রিল ৪ লাখ ২ হাজার ৩৫১ জন করো’নায় আ’ক্রা’ন্ত হয়েছিল ভারতে।

সং’ক্রম’ণের সেই ধারা কিছুটা কমে আসলেও এখন আবার হঠাৎ করে আ’ক্রা’ন্তের সংখ্যা সব রেকর্ড ভেঙে দিয়েছে। করো’নাভাই’রাসে আ’ক্রা’ন্ত ও প্রা’ণহা’নির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী,

বৃহস্পতিবার (৬ মে) সকাল পর্যন্ত আ’ক্রা’ন্তে বিশ্বে দ্বিতীয় ও মৃ’ত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে করো’নাভাই’রাসের আ’ক্রা’ন্ত হয়ে মা’রা গেছেন ৩ হাজার ৯৮২ জন, যা এখন পর্যন্ত দেশটির সর্বোচ্চ মৃ’ত্যু।

এ ছাড়া দেশটিতে নতুন করে বিশ্বের সর্বোচ্চ ৪ লাখ ১২ হাজার ৬১৮ জন করো’না আ’ক্রা’ন্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত দেশটিতে মোট সং’ক্র’মণ হয়েছেন ২ কোটি ১০ লাখ ৭০ হাজার ৮৫২ জন। আর এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট মৃ’ত্যু হয়েছে ২ লাখ ৩০ হাজার ১৫১ জনের।