দোকান-শপিংমল খুলছে আজ

চলমান লকডাউনের কারনে টানা ১১ দিন বন্ধ থাকার পর আজ রোববার (২৫ এপ্রিল) থেকে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল খুলছে।সরকারের নির্দেশনা অনুযায়ী, আজ থেকে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকান ও শপিংমল খোলা রাখা যাবে।

গত ২৩ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগের (কোভিড-১৯) বিস্তার রোধে শর্তসাপেক্ষে সার্বিক কার্যাবলি/চলাচলে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের আগের নির্দেশনার ধারাবাহিকতায় ব্যাপকসংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে নতুন এই নির্দেশনা জারি করা হয়েছে।

এরই মধ্যে দোকান ও শপিংমল খুলতে সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছেন মালিকরা। তবে প্রথম দিনে স্বাস্থ্যবিধি নিয়ে কিছুটা সংশয় থাকলেও সোমবার (২৬ এপ্রিল) থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমলে ক্রয়-বিক্রয় চলবে বলে আশা করছেন মালিক সমিতির নেতারা।

আরও পরুন=চীনকে হারাতে পারলেই গড়া হত ইতিহাস। কিন্তু বাংলাদেশ থেকে অনেক এগিয়ে থাকা চীন সেই ইতিহাস আর গড়তে দেয়নি বাংলাদেশকে। বাংলাদেশকে তারা হারিয়েছে ৩-০ গোলে।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ফিলিপাইনকে ১০-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে মিয়ানমারকে ১-০ গোলে হারিয়ে চুড়ান্ত পর্ব নিশ্চিত করেছিল তারা। চীনকে হারিয়ে ইতিহাস গড়ার পাশাপাশি গ্রুপ সেরা হওয়ার সুযোগ ছিল বাংলাদেশের সামনে।

কিন্তু এই ম্যাচে বাংলাদেশের বিপক্ষে গোল পেতে মরিয়া ছিল চীন। ২৮ মিনিটে বাংলাদেশের রক্ষণভাগের খেলোয়াড় ও গোলরক্ষকের ভুলে গোল করে এগিয়ে যায় চীন। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান ২-০ করে তারা। দ্বিতীয় গোলের সাত মিনিট পর ৩-০ গোলে এগিয়ে যায় তারা এবং শেষ পর্যন্ত ৩-০ গোলেই ম্যাচ জিতা চীন।