নায়ক জসিমের স্ত্রী-সন্তানের এখন যেমন আছেন

জহিরুল হকের ‘রংবাজ’ ছবির মধ্য দিয়ে ১৯৭৩ সালে প্রথম অ্যা’কশন দৃ’শ্যর প্র’চলন শুরু হয়। সেখানে ভিলেন চ’রিত্রে অ’ভিনয় করে সবার দৃষ্টি কে’ড়েছিলেন নায়ক জসিম।

এই খ’লনায়ক একটা সময় নায়ক হিসেবে আ’ত্মপ্র’কাশ করেন এবং তুমুল জ’নপ্রিয়তা পান। নায়িকা শাবানা ও রোজিনার স’ঙ্গে স’বচেয়ে বেশি সুপারহিট সিনেমা তিনি উপহার দিয়েছেন।চলচ্চিত্রের এক সময়ের প্তা ‘পশালী অ’ভিনেতা জসিম মৃ ত্যুবরণ ক’রেছেন ২২ বছর হলো। ১৯৯৮ সালের ৮ অক্টোবর মস্তিষ্কে র’ক্তক্ষরণজনিত কারণে মৃ ত্যুবরণ করেছিলেন জসিম। নায়কের জ’ন্ম-মৃ ত্যু দিন উপলক্ষে কোনো অনুষ্ঠান-উৎসব হলে অল্প কিছু সময়ের জন্য দেখা মি’লেছে জসিমের পরিবারের সদ’স্যদের। তবে সবসময়ই তারা নিজেদের আড়াল করেই রেখেছেন।

ঢাকাই সিনেমা’র একসময়ের সুপারস্টার জসিমের স্ত্রী-সন্তান কেমন আছে, তা অনেকটা অ’জা’না। কিন্তু জানতে চান নায়কের ভক্তরা, সি’নেমাপ্রেমীরা।জসিম প্রথম ভালোবেসে বিয়ে করেছিলেন চিত্রনায়িকা সুচরিতাকে। সেই সংসার খুব বেশিদিন টেকেনি। এরপর জসিম বিয়ের মালা বদল করেন আরেক বাংলাদেশের প্রথম সবাক চলচ্চিত্রের নায়িকা পূর্ণিমা সে’নগুপ্তার মেয়ে চিত্রনায়িকা নাসরিনের স’ঙ্গে। সেই সংসারে রাতুল, সামী ও রাহুল নামে তিন পুত্র রয়েছে জসিমের।

জসিমের তিন পুত্র রাতুল, সামী ও রাহুলকে আগলে ধ’রে আছেন স্ত্রী নাসরিন। বাবার মৃ ত্যুর সময় ছোট ছেলে রাহুলের বয়স ছিল ছয় বছর। তিনি আজ ২৮ বছরের প’রিণত যুব্ক। সংগীতে ক্যারিয়ার গড়ার চেষ্টা করে যাচ্ছেন।

সেই ১৯৯৮ সালে সংসারের একমাত্র উপা’র্জনক্ষম ব্য’ক্তিকে হা’রানোর পর তিন ছেলেকে আগলে রেখেছেন জসিমের স্ত্রী নাসরিন জসিম। স্বামী হা’রানোর শো’ক বুকে চে’পে সন্তানদের নিয়ে পাড়ি দিয়েছেন তিনি দীর্ঘ ২২টি বছর।

মিডিয়াতে কথা বলতে চান না নাসরিন। তার এক ঘনিষ্ট অভিনেত্রী জা’নান, সব রকম আলোচনা ও শোবিজ এড় ‘য়ে চলেন নাসরিন। তার ছেলেরাও খুব একটা মিডিয়া ঘেঁষা নয়। তবে নাসরিনের স’ঙ্গে সিনেমা’র পুরনো মানুষদের যোগাযোগ হয়। বেশ ভালোই আছেন তারা সবাই। সন্তানদের মানুষ ক’রেছেন নাসরিন নিজে’র মতো করে।

জা’না গেল, সিনেমায় নয়, জসিমের তিন ছেলেরই আগ্রহ গান-বাজনায়। তাদের মধ্যে বড় ছেলে সামি ও মেজ ছেলে রাতুল দুই ভাই মিলে ব্যান্ডদলও গঠন ক’রেছেন একটি। মিউজিশিয়ান হওয়ার স্বপ্ন দেখা সামি তার ভাইসহ ৫ জন সদস্য নিয়ে ২০০৭ সালে ব্যান্ডদল ‘ওন্ড’ (Owned) তৈরি করেন। পরে ২০১১ সাল থেকে নতুনভাবে ৪ সদস্য নিয়ে যাত্রা শুরু করে দলটি।‘ওন্ড’ ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘ওয়ান’ প্র’কাশ হয়েছিল ২০১৪ সালে। দ্বিতীয় অ্যালবাম ‘টু’ প্র’কাশ হয়েছিল ২০১৭ সালের আগস্ট মাসে। এই ব্যান্ডে সামি ড্রামা’র হিসেবে আছেন। আর রাতুল বেজ গিটার বাজানোর পাশাপাশি কণ্ঠও দেন। দলনেতা সামি।