বেশি দামে চাল বিক্রি করায় ২ ব্যবসায়ীকে জরিমানা

দিনাজপুরের হিলিতে চালের বাজারে অভিযান চালিয়ে বেশি দামে চাল বিক্রির অভিযোগে দুই চাল দোকানিকে ৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।মঙ্গলবার (২০ এপ্রিল) বিকেল ৩টায় উপজেলার হিলি বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করেন হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর-এ আলম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুর-এ আলম জানান, লকডাউনে মাঝে কিছু ব্যবসায়ী বেশি দামে চাল বিক্রি করছে এমন অভিযোগের ভিত্তিতে হিলির চাল বাজারে অভিযান পরিচালনা করে প্লাস্টিকের বস্তায় চাল রাখা ও বেশি দামে চাল বিক্রির অভিযোগে দুই ব্যবসায়ীকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। চালের বাজার স্বাভাবিক রাখতে এধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আরও পড়ুনঃনোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান নুর নবী চৌধুরীর ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় মামলা হয়েছে।মঙ্গলবার (২০ এপ্রিল) সকালে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান বাদী হয়ে এ মামলাটি করেন।

মামলায় কাদের মির্জার অনুসারী যুবলীগ নেতা নাজিম উদ্দিন মিকনকে প্রধান আসামি, তার সহযোগী শহিদ উল্যাহ রাসেল ওরফে কেচ্ছা রাসেল, কাদের মির্জার ছেলে তাশিক মির্জা, ছোট ভাই শাহাদাত হোসেনসহ ৩৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০-৩০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।প্রসঙ্গত, সোমবার সকাল ১১টায় কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুর নবী চৌধুরীকে (৫৮) পি`টিয়ে জখম ও গু`লিবিদ্ধ করেছে স`ন্ত্রাসীরা।

বসুরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড করালিয়ার কলাবাগান এলাকায় এ ঘটনা ঘটে।কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর অবস্থার দ্রুত অবনতি ঘটায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। ওই দিন অপারেশন করা হয়। বর্তমানে সেখানে চিকিৎসাধীন তিনি।