মালয়েশিয়ায় পুলিশ পরিচয়ে ডাকাতি, ৫ বাংলাদেশি আহত

মালয়েশিয়ায় পুলিশ পরিচয়ে বাংলাদেশিদের ঘরে ঢুকে ডাকাতি হয়েছে। এ সময় ডাকাতদের ছুরিকাঘাতে তিন বাংলাদেশি গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় দুই ডাকাতকে আটক করা হয়েছে।

আহতরা হলেন- রাকিবুল ইসলাম (২৭), মোহাম্মদ বাদশা বিশ্বাস (৩৭), ফয়সাল (২৮), রফিকুল ইসলাম (৩৫) ও আতিকুর রহমান (২৮)। এদের মধ্যে রাকিবুল ইসলামের অবস্থা আশঙ্কাজনক। তাকে কুয়ালালামপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুগল নিউজ এ ঢাকা পোস্ট এর সর্বশেষ খবর পেতে ফলো করুন।

জানা গেছে, শুক্রবার (২৩ এপ্রিল) স্থানীয় সময় রাত ১১টার দিকে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের হাংতুয়ার ৪০ সি লরং মেরান্তি, জালান কেনেংগার তৃতীয় তলার একটি বাসায় তিন জন পুলিশ পরিচয়ে ঢুকে পড়ে। তারা নিজেদের পুলিশ বলে পরিচয় দেয় এবং রুমের ভেতরে থাকা পাঁচ-ছয় জন বাংলাদেশির কাছে থাকা মোবাইল ছিনিয়ে নেয়।

তারা কয়েকজনের হাত ও মুখ টেপ দিয়ে বেঁধে ফেলে। ডাকাত দলের সদস্যরা তাদের কাছে থাকা ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকেন বাংলাদেশিদের। এসময় বাংলাদেশিরা চিৎকার করতে থাকলে স্থানীয়রা এগিয়ে আসেন। পরে স্থানীয়দের ও পুলিশের সহায়তায় আহতদের উদ্ধার করে কুয়ালালামপুর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়।

এ ঘটনায় ডাকাত দলের দুই সদস্যকে আটক করা হয়েছে। এ নিয়ে জালান বান্ডার এইচ এস লী থানায় (বালাই) একটি মামলা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা সিতি নূরদায়ূ বিনতে ইয়াকুব জানান, ডাকাত দলের দুই সদস্যকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। আরেক ডাকাতকে গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় ওই এলাকায় থাকা বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।