মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন মমতা

বিধানসভা নির্বাচনে পুরো রাজ্যে বিশাল জয় পাওয়ার পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন মমতা ব্যানার্জী।

সোমবার (৩ মে) সন্ধ্যায় পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। বুধবার তৃতীয় দফায় মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার আগে আনুষ্ঠানিক ভাবে মমতা এই পদ থেকে সরে দাঁড়ালেন।

এদিকে আনুষ্ঠানিকতার অংশ হিসেবে মমতার পদত্যাগপত্র গ্রহণ করেছেন জগদীপ ধনখড়। এসময় আগামী দিনের জন্য তৃণমূলের এই শীর্ষ নেত্রীকে শুভেচ্ছাও জানান তিনি। বুধবার সকালে কলকাতার রাজভবনে তৃতীয় দফায় মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন মমতা।

আরও পড়ুন=কলকাতা নাইট রাইডার্সের পর এবার করোনা হানা দিয়েছে চেন্নাই শিবিরে। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দলটির প্রধান নির্বাহী কাশি বিশ্বনাথ, বোলিং কোচ লক্ষ্মীপতি বালাজি এবং একজন বাস পরিচ্ছনতাকর্মী।

ক্রিকেটবিষয়ক জনপ্রিয় পোর্টাল ক্রিকইনফো জানিয়েছে, দলের অন্যসব ক্রিকেটার নেগেটিভ হয়েছেন। চেন্নাই দল এখন অবস্থান করছে দিল্লিতে। সেখানেই তাদের কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে।

বিশ্বনাথ ও বালাজি প্রথম রিপোর্ট পজিটিভ প্রমাণিত হওয়ার পর দ্বিতীয় দফা আবারও পরীক্ষা করা হয়। তবে এই পরীক্ষার ফলাফল এখনও হাতে আসেনি। এতে পুনরায় পজিটিভ হলে তাদের ১০ দিনের আইসোলেশনে পাঠানো হবে এবং দলের বায়োবাবল থেকে দূরে রাখা হবে।