রায়পুরের ইউএনও করোনায় আক্রান্ত

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।শুক্রবার রাতে এ তথ্য নিশ্চিত করেন ইউএনও সাবরীন চৌধুরী।

তিনি জানান, আজ নমুনা পরীক্ষার ফল পেয়ে এ বিষয়ে নিশ্চিত হন তিনি। এরপর থেকেই তিনি বাসায় আইসোলেশনে আছেন।

রায়পুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাক্তার জাকির হোসেন জানান, বৃহস্পতিবার সদর হাসপাতালে নমুনা দেন ইউএনও সাবরীন চৌধুরী। তিনি নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হন। তিনি বাসায় আইসোলেশনে আছেন। তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন ওই কর্মকর্তা।

তিনি আরও জানান, ইউএনও কার্যালয়ের আরও ছয়জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন হাতে পেলে তাদেরও আইসোলেশনে থাকতে হবে।

আরও পরুন=সারাদেশের মধ্যে পেঁয়াজ বীজ উৎপাদনে শীর্ষে রয়েছে ফরিদপুর। এর মধ্যে কালো সোনা খ্যাত পেঁয়াজ বীজের বাম্পার ফলন হয়েছে জেলার নগরকান্দায়ও। অন্যান্য ফসলের তুলনায় পেঁয়াজ বীজ উৎপাদন বেশি লাভজনক হওয়ায় এটি নগরকান্দায় ‘কালো সোনা’ নামে বেশ পরিচিত ।

গত বছর বীজের দাম ভালো পাওয়ায় এ বছর আগ্রহ নিয়ে বেশি জমিতে পেঁয়াজ বীজের আবাদ করেছেন এ উপজেলার পেঁয়াজ বীজ চাষিরা।উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা উত্তম ভৌমিক জানান, নগরকান্দায় এ বছর ৭০ হেক্টর জমিতে পেঁয়াজ বীজের আবাদ করা হয়েছে। যা থেকে ৪২ মেট্রিক টন বীজ উৎপাদিত হবে।

এখন শুধু, মাঠ থেকে বীজ আহরণের কাজে ব্যস্ত উপজেলার সংশ্লিষ্ট কৃষক ও কৃষাণীরা। পরে তা বিভিন্ন প্রক্রিয়ায় বীজ প্রস্তুত করে সরবরাহ করা হবে সারাদেশের বিভিন্ন অঞ্চলের পেঁয়াজ চাষিদের কাছে।