শপথ নেওয়ায় মমতাকে অভিনন্দন জানিয়ে যা বললেন মোদি

টানা তৃতীয়বারের মতো ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি।আজ বুধবার (৫ মে) স্থানীয় সময় সকাল ১০টা ৫০ মিনিটে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি শপথ বাক্য পাঠ করেন। তাকে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল।

মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর তাকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট বার্তায় মোদি লেখেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ায় মমতা দিদিকে অভিনন্দন।

শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের এমপি অভিষেক ব্যানার্জি, পোল কৌশলবিদ প্রশান্ত কিশোর এবং পার্টি নেতা ফিরহাদ হাকিম। এছাড়াও শপথ অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আরও পড়ুন=করোনাভাইরাসের বিস্তার রোধে চলমান লকডাউনের সময় ঈদের ছুটিতে কর্মজীবীদের নিজ কর্মস্থলে অবস্থান করার নির্দেশনা দিয়েছে সরকার।আজ বুধবার (৫ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধি-নিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় আগের শর্তে আগামী ৫ মে মধ্যরাত থেকে ১৬ মে মধ্যরাত পর্যন্ত এ বিধি-নিষেধ আরোপের সময়সীমা বর্ধিত করা হলো।

কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞায় বলা হয়, দেশের সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা ঈদের ছুটিতে আবশ্যিকভাবে নিজ কর্মস্থলে অবস্থান করবেন।