শিবচরে বাল্কহেডের ধাক্কায় স্পিডবোট ডুবি: ২৬ লাশ উদ্ধার, অনেকে নিখোঁজ

মাদারীপুরের শিবচরে বালুবোঝাই বাল্কহেডের ধাক্কায় স্পিডবোট ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন নৌপুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রাজ্জাক।

এ ছাড়া নিখোঁজ রয়েছেন আরও বেশ কয়েকজন। আজ সোমবার সকাল ৭টার দিকে বাংলাবাজার ফেরিঘাটের পুরাতন কাঁঠালবাড়ি ঘাটে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

তবে হতাহতদের নামপরিচয় এখনো জানা যায়নি। বাংলাবাজার ফেরিঘাটের ট্রাফিক পুলিশের পরিদর্শক আশিকুর রহমান বলেন, মুন্সিগঞ্জের শিমুলিয়া থেকে ৩০ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট বাংলাবাজার ফেরিঘাটের দিকে যাচ্ছিল। স্পিডবোটটি বাংলাবাজার ফেরিঘাটের পুরাতন কাঁঠালবাড়ি ঘাটের কাছাকাছি আসার পর বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে সংঘর্ষ হয়।

সংঘর্ষে স্পিডবোটটি উল্টে যায়। এ ঘটনায় ২৬ জনের লাশ এ পর্যন্ত উদ্ধার করা হয়েছে। কাঁঠালবাড়ী নৌপুলিশের ওসি আব্দুর রাজ্জাক জানান, এখন পর্যন্ত ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া তিনটি শিশু ও এক নারীকে আহতাবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। তবে দুর্ঘটনাকবলিত স্পিডবোটে কতজন ছিলেন তা জানা যায়নি। তবে স্পিডবোটটি মাঝারি ধরনের। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।