৪৮ বছরে এসএসসি পাস করলেন কাউন্সিলর

৪৮ বছর বয়সে এসএসসি পাস করলেন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরসভার দুইবারের নির্বাচিত কাউন্সিলর আব্দুস সামাদ।সোমবার (২৮ নভেম্বর) দুপুরে পরীক্ষার ফলাফল প্রকাশের পর দেখা যায়, তিনি পীরগঞ্জ কারিগরি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৪.৯৩ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।গুয়াগাঁও মহল্লার বাসিন্দা ও ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সামাদের দুই ছেলে রয়েছে।

তার বড় ছেলে নাহিদ হাসান ২০২০ সালে এসএসসি পাস করে বর্তমানে দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউটে ইলেকট্রিক্যাল ট্রেডে চতুর্থ সেমিস্টারে পড়ছেন। ছোট ছেলে সজিব আলী কোরআনের হাফেজ এবং বর্তমানে পীরগঞ্জ এসআই সিনিয়র ফাজিল মাদরাসার ষষ্ঠ শ্রেণির ছাত্র।কাউন্সিলর আব্দুস সামাদ জাগো নিউজকে বলেন,

‘পারিবারিক সমস্যার কারণে বাল্যকালে পড়ালেখা করতে পারিনি। পৌর কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মিশতে হচ্ছে। সমাজের সঙ্গে তাল মেলাতে প্রাতিষ্ঠানিক শিক্ষার দরকার আছে এমন ভাবনা থেকেই এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া। এটা আমার জন্য প্রয়োজন ছিল। আগামীতে উচ্চশিক্ষার চেষ্টা করবো।’আব্দুস সামাদের বড় ছেলে নাহিদ হাসান বলেন, বাবার এসএসসি পাসের ফলাফলে পরিবারের সবাই আনন্দিত। ভবিষ্যতে বাবাকে আরও লেখাপড়া করতে উৎসাহিত করবো।